বসন্ত এসেছিল

বসন্ত এসেছিল, হতভাগা আমি তারে পুষতে পারিনি। বেখায়ালের খেলায় হারিয়ে ফেলেছি। আপনার নিয়মেই চলে গেছে সে। ভিক্ষার ঝুলিতেও তাকে বন্দি করতে পারিনি।
প্রকৃতির বিধি বদলে দেবে সে তো স্বয়ং বিধাতা
আমি তো তার ক্ষুদ্র সৃষ্টি।
আমার সাধ্য নেই আটকে রাখার, তবু নিশ্চিত পরাজয় জেনেও তাকে আটকে রাখার বৃথা চেষ্টা আমার অবিরাম রয়।
আহা ! সে যে স্বাধীনচেতা !!
আমার অধীনে থেকে সে কেন বিশাল আকাশে উড়ার স্বাদ গ্রহণ করবে না ? বরং আমিই তাকে দূরে উড়ে যাবার প্রেরণা দিই। সে ডানা ঝাপটে উড়ুক, সেই শব্দে যে আমি পরম তৃপ্তি পাই। বরং আমিই তাকে শুধু ভালোবেসে যাই, শুধু ভালোবেসে যাই। তার ফেলে যাওয়া ধুলায় গড়াগড়ি খাওয়া ফুল গুলো কুড়িয়ে নিয়ে নেশা করি। যে নেশায় মাথা ঝিম ধরে না, হৃদস্পন্দন স্বাভাবিক থাকে। সে নেশা শুধু তাকে ভাবায়, তাকেই ভাবায়। এ নেশার ঘোর খুব দীর্ঘ হোক, এ নেশার ঘোরই আমার শেষ ঘর হোক !!! <3

0 Comments:

Post a Comment